ঢাকা, বুধবার, ৮ মে, ২০২৪

পাল্টা অভিযোগ তুলে বিসিবিকে জাহানারার চিঠি

সম্প্রতি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শাস্তির মুখে পড়েছেন জাহানারা আলম। শাস্তি হিসেবে মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ এর নারীদের বাছাইপর্বে তাকে মূল দলে রাখেনি বিসিবি। স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে তাকে।


গত ৮ জানুয়ারি আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ এর বাছাইপর্ব খেলতে দেশ ছাড়ে বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশ দল মালয়েশিয়া পৌঁছানোর আগেই বিসিবিকে একটি চিঠি দিয়েছেন ক্ষুব্ধ জাহানারা।


সেই অভিযোগ পত্রে নিজের অসন্তুষ্ঠির কথা জানিয়েছেন তিনি। চিঠির সত্যতা নিশ্চিত করলেও ঠিক কী বিষয়ে এবং কাদের ওপর ক্ষুব্ধ হয়ে জাহানারা এই অভিযোগ পত্র দিয়েছেন, সেটি পরিষ্কার করেনি ক্রিকেট বোর্ড।


এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জাহানার মতো অভিজ্ঞ ক্রিকেটারের কাছ থেকে পাওয়া চিঠি গুরুত্ব সহকারে দেখছে বোর্ড।


বোর্ডের একটি সূত্র জানিয়েছে, জিম্বাবুয়ে থেকে ফিরে বিসিবিকে যে চিঠি দিয়েছেন জাহানারা, সেখানে নির্বাচক মঞ্জুরুল ইসলাম, কোচ একে এম মাহামুদুল ইমনের বিপক্ষে পক্ষপাতের অভিযোগ এনেছেন তিনি। একই সঙ্গে তুলে ধরেছেন ড্রেসিংরুমের অনেক ঘটনা।


২০২২ নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে জিম্বাবুয়ে গিয়েছিল নারী দল। সেখানে বেশ উজ্জ্বল ছিল জাহানারার পারফরম্যান্স। ছয় ম্যাচ খেলে ৯টি উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। এর মধ্যে ২ ম্যাচে নিয়েছিলেন ৩টি করে উইকেট।


এক নজরে আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ এর নারী বাছাইপর্ব জন্য ঘোষিত স্কোয়ার্ড:










































নিগার সুলতানা জৌতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, শামীমা সুলতানা, ফারজানা হক, ফাহিমা খাতুন, মুর্শিদা খাতুন, রিতু মনি, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম, সানজিদা আক্তার ও সুরাইয়া আজমিম।


স্ট্যান্ডবাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া ও খাদিজা-তুল-কুবরা। 





























































































































































































































































































সুত্রঃ দৈনিক অধিকার

ads

Our Facebook Page